অর্গানোগ্রাম বাস্তবায়নের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

অর্গানোগ্রাম বাস্তবায়ন তথা প্রাণিসম্পদ অধিদপ্তরের জনবল কাঠামো নীতিমালা ত্বরান্বিত করার দাবিতে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন (বিভিএ), ভেটেরিনারি ছাত্র সমিতি ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ রবিবার হাবিপ্রবি ক্যাম্পাস সম্মুখ সড়কে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। এতে কয়েক শ ছাত্র-ছাত্রী বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ ও দাবি জানায়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. প্রফেসর মোঃ ফজলুল হক, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন রংপুর বিভাগীয় কমিটির সহ-সভাপতি ডা. নজরুল ইসলাম,  সাধারণ সম্পাদক ডা.তৌহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ডা. মিসরাত মাসুমা পারভেজ, সদস্য ডা. আসাদুজ্জামান জেমি, ডা. হান্নান আলী, বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন হাবিপ্রবি শাখার সহ-সভাপতি সাগর চন্দ্র রায়, সাধারণ সম্পাদক আকতারুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক জামিউল কবির প্রমুখ।

বক্তারা বলেন, জনবল কাঠামো নীতিমালা (অর্গানোগ্রাম) বাস্তবায়নের মাধ্যমে প্রাণিসম্পদের উন্নতির কল্পে দক্ষ ৫ বছর মেয়াদী ডিভিএম গ্র্যাজুয়েটদের মূল্যায়ন বাড়াতে হবে।  প্রাণিসম্পদ অধিদপ্তরে ১ম শ্রেণির অন্তত পাঁচজন করে এন্ট্রিপদ সৃষ্টি করে দ্রুত অর্গানোগ্রাম বাস্তবায়ন করতে হবে বলে দাবি জানান তারা।

তারা আরো বলেন, নতুন অর্গানোগ্রামে এন্ট্রিলেভেলের সকল পদে পাঁচ বছর মেয়াদী ডিভিএম ডিগ্রিধারীদের নিয়োগের বিধান নিশ্চিত ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের নাম পরিবর্তন করে ভেটেরিনারি হাসপাতাল ও প্রাণিসম্পদ কমপ্লেক্স নামকরণ করতে হবে এবং উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অফিসার ও উপজেলা পর্যায়ে প্রতি ইউনিয়নে একজন করে সহকারী ও উপহকারী প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা প্রস্তাব করা হয়েছে।

 #প্রকাশিত ১ এপ্রিল, ২০১৮ ১৬:৫৮

 

http://www.kalerkantho.com/online/country-news/2018/04/01/620237?fbclid=IwAR1cUZCEttp8dWvxfBAyT5lv4y-HWnhVZ5qNuBiuIgM1Ii2apRb-spobpOU

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial